একমুঠো ভালবাসা,
কিছুটা সহানুভুতি,
তাই দিয়ে যদি তুই,
মানুষের মন ছুঁতি ।
তাহলে তোর সকাল,
হোতো না টালমাটাল,
খুঁজে ঠিক পেতি তুই,
খুশির আলোতে দ্যুতি ।
যে শিশুর ঘর নাই,
গায়ে নাই পরিধান,
ক্ষুধাতে খাদ্য নাই,
না্‌ শিক্ষার প্রাবধান,
তার তরে কিছুখন,
সময় টা দে বরং,
খুশি হোতো তোর মন,
খুশি হোতো ভগবান ।