অসীম শান্তি বিরাজে দেখ গো,
সকলি দ্যুলোকে, ভুলোকে ।
নবমঞ্জরি হাসিছে কাননে,
শিহরন লাগে পুলকে ।
নীল নীলিমায় ভ্রমিছে জলদ,
পেলব আলোকে শোভিত,
সমীরণ বহে দখিন দুয়ারে,
হৃদয় সুখেতে দ্রবিত ।
এমন প্রভাতে, এমন শোভাতে,
উথলি উঠিল প্রাণেতে,
প্রেমগীতি কার, শত শত বার,
সুর, লয় আর তানেতে ।