আকাশেতে ... নেই কোন মেঘ,
বাতাসেতে ... নেই কোন বেগ,
কেন এমন হয়,
কেউ তা জানো কি ?


আকাশে নাই আলোর দেখা,
বাতাসটা দ্যাখ বইছে একা,
কেন এমন হয়,
কেউ তা জানো কি ?


আকাশ ভীষণ আজ কালো,
বাতাসের মন নেই ভালো,
কেন এমন হয়,
কেউ তা জানো কি ?


মনের আকাশ যেই দেখি,
মুখ খানা তার ভার, সেকি !
কেন এমন হয়,
কেউ তা জানো কি ?