এক লহমার দেখা,
আজ কেন তার স্মৃতিরা পোড়ায়,
মনকে দিচ্ছে ছ্যাঁকা ।


মন বেদুইন হলে,
মরুর মাঝে সে জল খোঁজে মন,
মন হয় ছলছলে ।


এমন কেন যে হয় ?
প্রিয় মুখেদের স্মৃতিরা কাঁদায়,
মন করে নয় ছয় ।


এ কেমন ভালবাসা ?
সঙ্গে বাঁচার, সঙ্গে মরার,
ইচ্ছে সর্বনাশা ।