অরুণ আলোর স্বর্ণ ছটায় মন ভরেছে আজ,
সকাল হতেই বিশ্ব ভুবন পরল নুতন সাজ ।
অমল ধবল আলোর প্লাবন সবার চোখে মুখে,
নুতন প্রাণের সঞ্জিবনে মাতল বিশ্ব লোকে ।
বাতাসে আজ প্রাণের ছোঁয়া, বইছে সমীর ধীরে,
কুসুম কলি ফুটল শাখে, উড়ছে অলি ঘিরে ।
আকাশ নীলে, সাগর ঝিলে আনন্দেরি ছবি,
সেই ছবিরই রঙটি নিয়ে, লিখছে বসে কবি ।