মেঘ মেঘারা আকাশ ভরায়,
বিজলি মেঘের কোলে,
বৃষ্টি এল বলে ।


যখন তখন ঝুপুস ঝাপুস
আকাশ ভেঙ্গে পড়ে,
মেঘ গুড় গুড় করে ।


বাজ পড়ছে কড়াত কড়াত,
আকাশে মেঘ ঝোলে,
বৃষ্টি এল বলে ।


রাস্তা ঘাটে যায় না চলা,
পথেতে জল কাদা,
রোজ বৃষ্টি বাঁধা ।


মাতাল হল আকাশ, বাতাস,
গাছ, গাছালি দোলে,
বৃষ্টি এল বলে ।