কবিতা রয়েছে হৃদয়ে আমার,
তাই তো এখানে আসা ।
কবিতায় কিছু রাখলাম শুধু,
বুকভরা ভালবাসা ।


কবিতা আমার শোণিত প্রবাহে,
কবিতার চোখে দেখি ।
ছন্দেতে ভরে আঙ্গিক বুকে
কবিতার ওমে সেঁকি ।


কবিতা আমার গতকাল ছিলো,
কবিতা আছে সে আজ ।
থাকবে কবিতা আগামিকাল সে,
কবিতা আমার সাজ ।


কবিতা আমার প্রেয়সী মানসে,
কবিতার সাথে খেলি ।
কবিতার পাখা ধার করে নিয়ে,
কবিতার ডানা মেলি ।