অনেক প্রান্তর, নগর, বন্দর ঘুরলাম আমি,
কিছুতা ক্লান্ত বোধ হয়, সময় হয়েছে এইবারে থামি ।
ফিরে এসেছি তাই, ছায়া সুনিবিড় তোমারি দরজায়,
যেখানে সুনীল প্রশান্তি, অকারণে না কোন মেঘ গরজায় ।
অনেক বিনিদ্র রজনী তোমায় দিয়েছি করবী আমি জানি,
তবু হাত বাড়ালাম আমি, যদি তুমি তুলে নাও হাতখানি ।
আর কোন আলেয়ার পেছনে মিছে ছুটে চলা নয়,
তুমি রাজি হলে এখানেই থেকে যাব বাকিটা সময় ।