যা কিছু দেবার ছিল, দিয়েছি তোমাকে,
নীল আকাশের মেঘ, লাল হলুদের কিছু বনফুল ।
তোমার যা ভাল লাগে, তোমাকে দিয়েছি সব কিছু,
মনে হয় সে দেওয়াও বুঝি রয়ে গেছে অপ্রতুল ।
তা না হলে তুমি কেন খুঁজে নিলে অন্য আকাশ,
কেন আর বাতাস সে বয় না আগের মতন,
কিসের অভাব ছিল আমার প্রেমেতে যদি একবার,
মুখ ফুটে বলে দিতে, শুধরে নিতাম বারবার ।
শুধু জেনে রেখো ভালবাসা নয় শুধু দেয়া নেয়া,
ভালবাসা নদীর মতন, ভাসে তাতে দুজনের খেয়া ।