গুমশুম দিন / মেঘ জমে জমে
আকাশ আঁধার / হলো ক্রমে ক্রমে
হাওয়া শুরু হয়ে / গেল সাঁই সাঁই
আধো ঘুম চোখে / বাহিরে তাকাই
মেজাজ অলস / তারই ছিটে ফোঁটা
আধ শোয়া হয়ে / দেখি এটা ওটা
এমন দিন আর / কার ভাল লাগে
ভেতর ভেতরে / ফুঁসি আমি রাগে
রাস্তায় জল / জমে জলছাপ
সকালটা শুয়ে / নেই উত্তাপ
কি যে করি আমি / বসে ভাবি তাই
আবার ঘুমাই ? ধুর দূর ছাই