বুকভরা ভালবাসা – সাথে করে নিয়ে আসা,
ভেবেছিনু আমি মিলে যাবে সখা,
দিনভর খেলা হাসা ।
কি পেলাম হায় মন, শুধু একবার শোন,
বুক ভাঙ্গা কিছু স্মৃতি নিদারুণ, ছবি সে সর্বনাশা ।


কেন এরকম হয় ? জীবনটা নয় ছয়,
কেন মানুষের, বুকে প্রেম নেই,
কেন এত নির্দয় !
আজ হাসে খেলে, কাল দিন এলে,
আর সখা সে ত নয় ।


তাই মন শোন বলি, একা একা পথ চলি,
একা হেঁটে যাই দূর বন পথ
রাজপথ, কানা গলি ।
ভালবাসা থাক, সুবাসে ভরাক,
কাননে কুসুম কলি ।