বৃষ্টির কিছু ছিটে ফোঁটা শুধু,
আকাশের মুখ ভার ।
বর্ষা এসেও আসে না যদিও
আকাশ অন্ধকার ।
মনে পড়ে যায় ছেলেবেলাকার
বৃষ্টিতে ভেজা দিন ।
সারা দিন রাত ঝম ঝমা ঝম
বৃষ্টি ক্লান্তিহীন ।
জল জমে আছে, রাস্তাতে কাদা,
স্কুল ছুটি রেনী ডে ।
ভাই বোনে মিলে কত খেলাধুলা,
কত খুনসুটি যে ।
সেসব দিনের স্মৃতি ভিড় করে,
মন হয় আনমন ।
বৃষ্টিরা সব পালাল কোথায় ?
স্মৃতি মনে মন্থন ।