আকাশে আজ সকাল থেকেই মেঘের ঘনঘটা ..
বৃষ্টির কলিরা  ফুটব কি ফুটব না  ভাবছে I
আজ দিনটা মন কেমন করা যেন কেমন কেমন ..
হারান মাঝি কাজে না গিয়ে তাই চুপ করে বসে আছে I
ঘাসের বুকেতে নরম আলোয় লেখা আছে ..
দিন ভর আলসেমির নিমন্ত্রণ I


রাস্তায় রঙ্গীন ছাতারা খুলবো কি খুলবো না  ভাবছে ..
হারান মাঝির ঘরে ছাতা নেই,
তাই সে ঘরের দাওয়ায় বসে ..
ভালবাসার জানালাটা হাট করে খোলা I  
ভালবাসার মানুষটি তা জানলো কি জানলো না .. কে জানে !
শিউলির বাড়ির দেয়ালটা বড় উঁচু করে যে তোলা I


আজ সকালটা সেই কখন থেকে থিতু মেরে আছে !
অবেলা টা উঠবো  কি উঠবো না ভাবছে ..
হারান মাঝি উঠেছে .. কিন্তু কি ভাবছে কে জানে ?
আলোয় অন্ধকারে এবার খুলল জানালার ঝাঁপ ..
হারান মাঝি নড়ে চড়ে বসলো,
এতক্ষণ মনের ভেতরে ..
শিউলি ঝরছিল দু একটা চুপচাপ,
এবারে মনের বাইরে ..
শুরু হয়ে গেল বৃষ্টির  টুপুর টাপ I