যেখানেই শেষ করি,
শুরু হয়ে যায় নতুন কবিতা ।
রোজ মাঝরাতে ..
ঘর বাড়ি ভেঙ্গে যায় তাসের ঘরের মত ।
উদোম লোকেরা , অসমাপ্ত কবিতার মত,
পথে আসে নেমে ।
চাঁদের পাহাড় বুকে জমা হয়,
আকাশে সপ্তর্ষি ভাসে পিকাসোর ফ্রেমে ।
শেষ রাতে শেষ হয়ে গেলে ..
শেষের কবিতা খোঁজা,
দুঃখ মাথায় নিয়ে ঘোরে
দুরত্বের বোঝা ।
কে নামাবে সে ভার বল তো ?
ঠোঁটের কোণায় ছোটে হাহাকার কিছু,
ভোরের আলোয় ফোটে ছবি তা ।
কি ভাবে করব শেষ ?
যেখানেই শেষ ভাবি,
ভেঙ্গে চুড়ে শুরু হয়ে যায় ..
নতুন কবিতা ।