একা নির্জন দ্বীপ,
সূর্যের আলো একা ঘোরে ফেরে
বৃষ্টিরা টিপটিপ ।
প্রকৃতির এই ছবি,
আলো পাখা মেলে, শব্দেরা খেলে
কবিতা লেখেন কবি ।


এখানে আকাশ নীল,
দিনেতে শান্ত স্নিগ্ধ পৃথিবী
রাতে তারা ঝিলমিল ।
বাতাবরণটি খাসা,
লেখনী সতেজ, বাতাসে উড়ছে
কবিতা লেখার ভাষা ।


কবি কেন দ্বীপে একা ?
লোকালয় শুধু ভরা কোলাহলে
মানুষেরা একাব্যাকা ।
ওখানে কবির মন,
ক্ষতবিক্ষত, স্বেচ্ছায়  তাই
দ্বীপেতে নির্বাসন ।


কবি তুমি ভাল থেকো,
প্রকৃতি তোমার সাথে আছে, সেই
প্রকৃতির ছবি এঁকো ।