আজ এই মেঘলা দুপুর ...
প্রস্তর যুগের দুপুর যেন, আমি রাজহাঁস
আকাশের মেঘ ... পালক ছাড়াচ্ছি নিজেরই ডানার,
ভেঙ্গে টুকরো হয়ে যাচ্ছে আকাশ ।
আর এই যে যুবক, শুনে যাও,
এই নাও সুখের ঘরের চাবি ...
একান্তে মেঘলা দুপুরে তুমি ... হয়ে যাও মহান পাতক ।
না না ... আমার পায়েতে বাঁধা সোনার শেকল, আমি তো স্থবির ,
যাও হে যুবক , শুষে নাও অমৃত, গরল ।
নরকের দরজার চাবি ওখানেই পাবে,  
ধুতুরার ফুল অথবা কমল
অথবা প্রহার ...
তোমার !