অনেক কবিতা লিখেছ তুমি কবি ..
এইবার থাম তুমি .. বৃষ্টি নামুক I
বাইরে বেরিয়ে এসে হাতে তুলে নাও,
ক্ষমাহীন, নির্মম, উদ্যত চাবুক !


কবিতারা নেই .. না হোক ..
খরা এসে দাবাগ্নি জ্বলুক ..
ব্যভিচার .. চাবুক চালাও ..
কবিতার শরীর গলুক I


তারপর ? তারপর আর কিছু নেই ..
পোড়া চ্যালাকাঠ, ধংসের ছাপ I
মরে পড়ে আছে বোবা রাহুকাল,
পড়ে আছে নিহত প্রলাপ I


সেদিন আবার কলমে এঁকো ছবি ..
বন্ধু .. সেদিন আবার কবিতা লিখো কবি I