নিছক লেখার জন্য যে লেখা সেরকম নয় ..
সে তো যখন তখন লেখা যায় I
প্রতিটি অক্ষর যখন সংকেত এনে দেয়,
প্রতিটি শব্দ ভাঙ্গে সাগরের বাঁধ,
প্রতিটি শব্দবন্ধ পাতে ঘাসের গালিচা,
প্রতিটি পংক্তি গড়ে মেঘের প্রাসাদ,
জীবনের বিম্ব খোঁজে আরেকটি জীবন যখন,
তখন বেরিয়ে আসে .. খরতাপ I
তখন কবির মন বলে .. সময় এখন,
রেখে যাব সেই জলছাপ I
সেই জলছাপ কবে তুমি রেখে যাবে কবি ?
সময় যে ভারী কম .. আর না প্রলাপ !
মেঘের গায়ে তো দেখো বৃষ্টির ছবি ..
ময়ুরের মত মেলে দাও হে কলাপ I