স্বপ্ন আমার তোমায় ঘিরে একশ মাইল,
স্বপ্ন আমার তোমার সাথে বাঁধব ঘর ।
স্বপ্ন দুজন উড়ব হয়ে শঙ্খচিল,
পক্ষীরাজের চড়ব পিঠে তুলবো ঝড় ।


স্বপ্ন আমার ভালবাসার ভাসবে নাও,
আমরা দুজন, আর কেউ নেই অথৈ জল ।
মাথার ওপর আকাশ, দুজন সেই দরিয়ায়,
বাইব তরী, শুনব জলের ছলাত ছল ।


লাল পাহাড়ীর পাহারতলি, নদীর তীর,
নদীর ধারে ঘর বেঁধেছি আমরা দুই ।
ভালবাসার বর্ষা নামে রাত দুপুরে,
জোছনা মেখে রাত ফুরিয়ে দুজন শুই ।


তোমার কাছে প্রশ্ন আমার আজ একটাই,
স্বপ্ন এমন দেখছ নাকি তুমিও তাই ?
স্বপ্ন আমার মেঘের গায়ে দিলাম এঁকে,
আমার চিঠির জবাব যেন তোমার পাই ।