হৃদয়ের খুঁটিনাটি ..
এবং কিছুটা ..
সম্পর্কের অভাব I
অবেলায় ভাত খেয়ে,
এ যেন গঙ্গাস্নান,
কেটে গেল সব সন্তাপ I
দেহি পদপল্লবমিদং ,
কতকাল একই গৎ বাপি ?
রুমালে নকশী ফুলে,
ভালবাসা নিক্তিতে মাপি I
এস্রাজে চুলোচুলি,
রাগ শেষরাতে অনুরাগ I  
দীপক ধরেছে রাতে ,
দুপুরেতে বাজবে বেহাগ I
তবুও চাঁদের আলো,
মাঝরাতে ভাসায় চাতাল I
তুমি যদি মধু হও,
আমি আজ রাতেতে মাতাল I