ত্রিশ তলা বাড়ি ..
হুস .. করে সেঁধিয়ে গেল মেঘ I
ত্রিশ তলায় খুব বৃষ্টি হলো সেদিন,
স্বর্গ থেকে দেবতারা আশির্বাদ টাশিরবাদ করলেন,
বাকি উনত্রিশ তলায় জমা হলো আশা-নিরাশা, আবেগ-টাবেগ I


পরদিন মেঘ ঢুকলো সাতাশ তলায় ..
সেদিনও বৃষ্টি হলো খুব ..
দেবতারা আশির্বাদ করলেন সাতাশ তলার লোকেদের I  
আটাশ উনত্রিশ গালে হাত দিয়ে বসে রইল চুপ I


তার পর দিনও মেঘ জমল আকাশ ঝাঁটার ছাদে,
হাঁ করে দাঁড়িয়ে দেখছে বহুতলের লোক ।
আজ কোন তলায় মেঘ ঢূকবে - কে জানে !
তাই নিয়ে বাজী ধরে কেঊ কেঊ দাঁতে কাটছে নোখ ।
কিছু আবার হতাশার বিষাদে দিয়েছে ডুব
বাকি লোক গুজবেতে গুপ শুপ ।  


সেদিন বৃষ্টি হল না ।