অলস কাটছে দিন,
শান্ত একটি পুকুর যেমন
হাওয়া নেই, ঢেউহীন ।


জীবন চলছে ঠিক,
তরঙ্গ না থাক, নিয়ম মাফিক
ঝঞ্ঝা কাল্পনিক ।


রক্তে শীতল ছোঁয়া,
ফ্রিজে রাখা কমলালেবুর
রসহীন এক কোয়া ।


বয়েস পেরুল ষাট,
শেষ কর কাজ, বন্ধ করেছ কি
তোমার রাজ্যপাট ?


শেষ হয়ে এল বেলা,
শেষ অঙ্কের হল শুরু
এবারে শেষের খেলা ।