দুহাত ভরে আনব বলেছিলাম ..
আনলাম ..  দরজাও খোলা .. কিন্তু
ভেতরে কিছু উদ্ধত দৃষ্টির নিশ্ছিদ্র পাহারা,
আমাকে চেনে না ওরা, ঢোকা অসম্ভব ।
তুমি ওখানে আছ কিনা তাও ঠিক জানি না ..
তোমার ঠিকানা এখন কোথায় ? তুন্দ্রা না সাহারা ?


আজকাল এরকম প্রায়ই হয় ..
মাঝরাতে এস.এম.এস পাই,
তুমি নাকি ভারী একা ।
একাকী ? হবেও বা .. পাহারা পেরিয়ে
বহুদিন পাই নি তোমার দেখা ।


দালান পেরিয়ে তোমার গত পরশু ..
আদ্যশ্রাদ্ধ হচ্ছিল কারো ।
ঝোড়ো কাকের মত চেহারার লোকেদের ভীড় ।।
তোমাকে দেখিনি ওই ভীড়ে ।
শুনলাম আজকাল তুমি নাকি থাক অস্থির ।


আজ ফের এস.এম.এস এলো ..
তুমি নাকি হয়ে গেছ ফের ফাঁকা ।
কি যে করি, ঠিকানা হারিয়ে তোমার,
সোজা রাস্তাটাও লাগে আঁকাবাঁকা ।
সময় গড়িয়ে যায় ..
আজকাল থাকো কোথায় ?