তুমিও যেমন থাক নিভৃতে একাকি,
আমি তারই প্রতিবিম্ব নিয়ে থাকি ।
প্রসারিত দুহাতে থাকে
ঘাসের বুকেতে  শুয়ে থাকা মুখ ।
তুমিও যেমনটি চেয়েছিলে
আমি তার কায়াকল্পে তারই সম্মুখ ।


তুমিও যেমন থাক বহুদূরে,
আমি থাকি তারই কাছাকাছি ।
তোমার আকাশ জুড়ে মেঘ জমে থাকে,
আমার আকাশে করে নাচানাচি ।
রাত ভোর হলে তবে ছুটি,
অরুণ আলোরা এসে মেঘ ছেঁড়ে ।
তুমিও যেমন থাক একা একা,
আমিও এসেছি সব ছেড়ে ।