ছাতা খুললে, বৃষ্টি আটকাল,
ওদিকে তিন কমে পৌনে তিন হয়ে গেল
জানতেও পারলে না ।
আপেক্ষিক তত্ত্ব টা বরং শিখে নাও ...
তাহলে কাল থেকে শাল পাতা ফের উড়বে বাতাসে ।
পেল্লায় অহং খানা বেঁধে বোচকাতে,
চল কিতকিত খেলি ।
ঘুগনিটা তারপর জমে যাবে গুরু ।