তুমি থেকেও থাক না ..
অথচ, মেঘ থাকে, আকাশের নীল থাকে,
একটা দারুন সকাল পেরিয়ে এসে,
তোমাকে পাওয়ার  প্রতিশ্রুতি থাকে ভরপুর I
আফসোস .. তুমি থেকেও থাক না I  


আজকাল এরকমই হয় ..
সাজানো বাগান .. এই থাকে ..
এই উবে যায় জলের দাগের মত I
তোমার চোখের ভাষা কবিতার মত,
দুলে দুলে এসে উড়ে যায় হাওয়ার ঝোঁকায় I
তুমি থেকেও থাকনা যেন .. অশরীরী হয়ে যাও I


হয়ত .. হয়ত বা এটাই নিয়ম ..
ঘন্টা, মিনিট গুলো গলে পড়ে পাতা বিছানায় I
খালের উজানে জল বাড়ে .. জোয়ারের জল আসে
রাত্রি গভীর হলে I  ভোর হলে ভাঁটার টানেতে,
তোমার শাড়ির দু একটা আভাস শুধু,
রয়ে যায় এদিক ওদিক মাটির দেয়ালে I  
কুয়াশায় ঢেকে যায় পথ নিজের খেয়ালে I


আপসোস .. তুমি থেকেও থাক না I