তুমি বড় দূরে চলে গেছ সোমা ...
কোন অফিসে গেলে ভিসা পেয়ে যাব
তোমার কাছেতে যাবার – বলে দেবে প্লীজ ?
তোমার পাশেতে শুধু মানুষের ভিড়
কাছে যাওয়া দায় ... গিজ গিজ
সিপাইরা পাহারা দিচ্ছে তোমায় আজকাল ...
কি কপাল !


মনে করে দেখ তো মনে পড়ে কি না ?
আনারস ঝোপের ছায়ায় ঢাকা সে সকাল !
সে সকাল , বিকেল গুলো নিয়ে গেল কারা ?
লেবুর আলোতে তুমি আজকাল লাগো দিশেহারা ...
সরিয়ে নিয়েছ তুমি নিজেকে বহুদিন ...
আমার নালিশ !


তুমি বড় দূরে চলে গেছ সোমা ...
কি করে পৌঁছুই তোমার কাছে ... বলে দেবে প্লীজ !