ঝুলে থাকা অসতর্ক মুহূর্ত কিছু,
কিছু পুরনো খবরের কাগজ, আলগোছে রাখা ..
তুমি কি নাম বলেছিলে আমায়  বল তো গতবার ?
ভুলে গেছি একেবারে l  মন্দিরা না কি বনলতা ?
শুধু মনে আছে ভারী জল কাদা ছিল সেই রাতে,
দরজার ওপাশে রাখা ভেজা চপ্পল দুটো
সেরকমই পড়ে আছে .. ও হাঁ .. আর একটা কথা ..
এই নাও খামে বাকি টাকা টুকু রাখা আছে l
এস এইবারে তুমি .. আমাকে ঘুমোতে দাও l