তিন মোহনার মুখে বসে আছি ।
ঢিমে হ্যারিকেনে ওপাশে বৃত্তের ছায়া,
এপাশে ধাপার মাঠ অলৌকিক,
তুমিই না বলেছিলে,
পেছনে দেখার কিছু নেই ?
উপোসী দুপু্রটা ল্যপাপোঁছা,
কোন দিকে যাই বলো ।
দূরত্ব টা বাড়ছে মিনিটে,
কাঠফাটা রোদ জলে মিশে ছপছপে ।
ফোঁস করে উঠতেই পারে যখন তখন ।
এক ঘটি জল দিতে পার কেউ ?