কারে জিগাই কও দেখি,
বাতাসে বারুদের গন্ধ ক্যান ?
আকাশে ম্যাঘের দেখা নাই,
পানি দু চার ফোঁটা,
দালানে হাজাইর প্যাচাল ।
বুধিটাও মনমরা ...
এক আমিই দুর্বাসা বাচাল ।
গরম কি ভীষণ আল্লা গো,
পীঠে ব্যাতের বাড়ি মারতাসে সপাং ।
কবিতা লিখুম কি,
মন করে নদীতে লাগাই ঝপাং ।
প্রশ্নটা হইল ...
নদীটারে কোথায় পাই
হেইডা অখন কারে জিগাই ?