আজ আছি ..
কাল সেখানে নিপাট বিছানা শুধু থাকতেই পারে l
এদিক ওদিক পাতাঝরা টুপটাপ ..
চাঁদের আলোয় আজকাল গায়ে ছ্যাঁকা লাগে l
আমার যা কিছু ভালো লাগে,
খামের ভেতর বন্দী সে সব l
কেউ নেই, কেউ নেই বাগানে এখন l
তার চেয়ে স্যুটকেস গুছিয়ে নিই ..
ন'টা দশের গাড়ি.
কে বলতে পারে ... বিফোর টাইমে এসে যায় যদি !