স্প্রিঙে বাঁধা কসমিক স্পেস
সমতার বাইরে বেরিয়ে ।
স্প্রিং বড় হয়, ছোট হয়,  
লেজের ওজন বাড়ে, কমে ।
আধাভরা চায়ের কাপ আধখালি হলো ।
দিন গুলো যেহেতু ইনকমম্প্রেসেবল,
দাগ খানা ধ্রুবক নিপাট ।
তবু কিছু লোক ফুলে ফেঁপে ওঠে
কিছু লোক পুড়ে চ্যালাকাঠ ।