শিরদাঁড়া টান টান করে নাও ।
ব্লু জিনস , সাদা টি শার্ট , হাতে গ্যালাক্সি এস ফোর,  
চোখ ঢাকা রোদ চশমাতে ।
অশ্বডিম্বরা ভাসছে এদিক ওদিক ।
এরকম এক একেকটা খাপছাড়া দিনে,
বিশেষ কিছুই করার থাকে না বলাই বাহুল্য ।
তাই প্রেস্ক্রিপশন ছাড়াই লোক চলে আসে
ভ্যালিয়াম, এভিলের খোঁজে ।
পেঁদিয়ে বিন্দাবন দেখাব ওদের শালা ।
মালগুলো নিকম্মা লুম্পেন ।
এই আমাকে এদিকে দেখ !
নিনা, মিনা, বীণা নিয়ে বেশ আছি ।
লং ড্রাইভ, হোটেলের বন্ধ দরজা ...
অথবা সত্যিই ভাল আছি কি ?
ঘড়ির কাঁটারা আজকাল
ভয় দেখায় কেন তবে মাঝে মাঝে ?