ইস ... রুটির ওপরে কেউ মদ ফেলে গ্যাছে ..
কে ফেলে গ্যাছে দেখেছ কি ?
আমার কপালে এই জল সিঁড়ি দাগ,
দ্যাখো .. জঙ্গল কেঁদে মরে শোকে,
বিছানায় ইতস্তত ছড়ানো পরাগ l
যে হাতে ভিক্ষে দিয়েছ তুমি,
সে হাতেই প্রশ্নচিহ্ন !
পিপাসার্ত কেউ যদি খুঁজে পায়
লুকোনো গারদ,
জেনে নিও রুটির ওপরে
কে বা কারা ফেলে দিয়ে গেছে মদ !