হাত বাড়িয়েই আছি ...
হাওয়া তবু ঘুরপাক খেয়ে যায় ।
নিস্তরঙ্গ এমন দুপুর,
জানালার পিনহোল দিয়ে
ওল্টানো শহর জীবন দেয়ালে আটকে আছে ।
পিচগলা রোদ্দুরে পুড়ে কাঠ
ডায়নোসরের ছবি
নিম ফুল গন্ধ নিয়ে পড়ে আছে ।
টুকরো সে সব স্মৃতি ...


তোমার ভালবাসা নেই ... বহুত খুব
কাছে ডেকে নিয়ে
বিষ কিছু দিতে তো পার ?