শরীরটি সরিয়ে রেখে
শরীরের ভড়ং টি গুছিয়ে রেখেছি ।
আলটপকা সিটির আওয়াজে,
কলতলা খালি হয়ে গেলে,
ইচ্ছেরা শ্যাওলার কাজল চোখে
যে যার চিত্রাঙ্গদা ।
এখানে তখন রাজপুত্তুর একা,
ঢাল নেই, তরোয়াল কোথায় ?
তাও নেই ?
নিধিরাম সর্দার রাজার কুমার,
অব তেরা ক্যায়া হোগা রে কালিয়া ?