এই পাহাড়ের চেনা মুখ, এরকম বিকেল
কোথাও লুকিয়ে কেন ছিল ...  জানি না ।
আজকাল পারদের গতি ঊর্ধ্বমুখী ।
এক ভেঙ্গে দুই, দুই ভেঙ্গে চার,
কাল চার ভেঙ্গে আট হতেও পারে ...
এক, দুই, চার ... সব মিলে মিশে একাকার ।
অশান্ত সময়টা ঘেঁটে ঘ ।
যখন ভাবছি এবার  একটা কিছু হবে,
নীল চিঠি হাতে এল ... বিকেল টা থ ।