কাল যে যেখানে ছিল, আজও সে সেখানে আছে,
শুধু চোখের চাউনি গুলো সেরকম নেই ।
এরকমই হয় ... ঘরের ভেতর,
পাহাড়ের ঢাল বেয়ে নেমে যায় পড়ন্ত রোদ,
রাত নেমে আসে ধিকি ধিকি, আলো হতে সেই কাল ভোর ।
সময়টা দীর্ঘ ভীষণ, আমি জেগে থাকি, তুমি জেগে থাক,
যে যার নিজের বিছানায় ... এপাশ ওপাশ ।
কাল সকালেতে আয়নার সামনে এসে
একবার দাঁড়িয়ো প্লীজ ।
এখন চৈত্রমাস ।