একটা চাঁদ নেমে আসবে হঠাৎ ... অথবা
সজনে গাছের ঢাকা চাদরখানা উড়ে যাবে,
অথবা এসব কিছুই হবে না ... এরকমই কথা ছিল ।
কথা ছিল, কিন্তু অর্থটা বোঝানো ছিল না,
অতএব সেসব কিছুই হল না ।
দেয়ালটা মুছে গিয়ে, আঁকিবুকি গুলো এখন,  
হাওয়ায় ভাসছে থিরথির ।
সেটাও খারাপ কি ?
বুড়ো ভিস্তিওলার খোলা জানলার পাশে,
কাঠবিড়ালির ঝাঁক এসে হতবাক ।
সারারাত একা চাঁদ ঘুরে মরে,
আজ রাতে ... নাহয় সে বৃষ্টি নামাক ।