যা যা পাখি উড়ে যা,
উড়ে উড়ে দূরে যা,
পুড়ে পুড়ে যাক মন,
হোক মন মন্থন ।


মন মন্থন হোক,
ভিজে যাক দুটি চোখ,
বৃষ্টি নামুক বুকে,
চোখ বুঁজে যাক সুখে ।


সুখে চোখ বুঁজে যাক,
বুজুক মনের ফাঁক,
ফাঁক গলে রোদ্দুর,
উড়ে যাক দূর দূর ।


দূর দূর যাক উড়ে,
দূরে দূরে বহুদূরে,
স্বপ্ন ভাঙ্গুক বাঁধ,
আনুক সুখের স্বাদ ।