পুঁটুরাণী এসে কাজ করে চলে গেল,
দুবেলাই আসে, চুপচাপ কাজ করে চলে যায় ।
আমি শুয়ে,বসে দিনগুলো দিয়ে কোলাজ বানাই ।
টুংটাং , ছড় ছড় জলের আওয়াজ,
পুঁটুরাণী বাসন মাজলো বুঝি ।
কি জানি, রান্নাঘরের ঘাস ফুলগুলোর
ফোটার সময় এবার হলো নাকি !
ফটাস ফটাস, ডাস্টিং করছে পুঁটুরাণী,
একটূ ঝুঁকে পড়েছে যেন ।
পৃথিবীটা দুলে উঠলো ।  
ঝুপ ঝাপ, কাপড় কাঁচার আওয়াজ,
পুঁটুরাণী উবু হয়ে বসে ।
ওহো পুঁটুরাণী তুমি বড় ভাল মেয়ে
ঐ ঠান্ডা চোখের চাউনি খানি ছাড়া ।
আমি তবু উষ্ণতায় মরে যাই ।