এবারে পাহাড় জড়িয়ে
শ্যাওলার ক্রমোজোম তাকাবে এদিক ওদিক ।
কলাইকরা বাটিটা তৈরি রেখেছ তো ?
এবারে চাইতে হবে,
ক্ষণস্থায়ী অথচ গভীরে গাঁথা কিছু সুখ ।
হলদে রীবন, এন্টিভাইরাসে রাখা কিছু মানুষের মুখ,
শাটার খোলার বীজমন্ত্র চেয়ে নেব ...
পুণশ্চ ।