স্ফীতকায় ?  কেটে বাদ দিয়ে দাও,
সাইজ জিরো ? .. কাছাকাছি !
কাঠামোটা হোক শক্ত তবেই ,
শব্দের বাছাবাছি I
কিছু বলা আর কিছু হ্যাঁ-না বলা,
ব্যাস .. গরমাগরম হাতে I
ছন্দ, পয়ার পরিমানমত,
ঢালো খাদকের পাতে I
খেয়ে যেন বলে, সাধ না মিটিল,
কিছু রয়ে গেল বাকি I
তবেই না তুমি ফাইভ স্টার শেফ,
তাও তুমি জানো না কি ?
কজনই বা পারে এমন রেসিপি
দিয়ে রেধে দিতে খাদ্য !
আজ অভিষেক মহান কবির,
কিম্বা তেনার শ্রাদ্ধ I