কিছু কিছু বাতুলতা .. বাতুলতা নয় I
এই যেমন জলে নেমে মনে পড়ল
সাঁতার জানি না আমি .. তবুও,
গা ছেড়ে দিলাম ,  তারপর এই দ্যাখো,
ডুব সাঁতার দিয়ে জলের অতলে আমি I
রঙ্গীন মাছেরা এসে চুমু দিয়ে গেল,
শ্যাওলা পাহাড় ছুঁয়ে রোদ এলো গেল,
সূর্য ডুবলো মিঠে নীল জলে I
দিন শেষে জলের ওপরে উঠে দেখি
জোছনায় ভাসছে পৃথিবী I
এ পারের লোক ভেসে চলে গেছে ওপারেতে    
জোছনার আলো গায়ে মেখে I
ওপারের লোক এসেছে এপারে I
নৌকোতে সাঁঝবাতি জ্ঝিকিমিকি তারার দেয়াল I
আবার ডুব সাঁতার .. রাত্রিবাসটা জলের তলায় আজকাল I