ছাতা খোলা আছে,
তবু যাতায়াত নেই I  
ভিস্তিওয়ালারা জল দিয়ে গেল,
তৃষ্ণার্তরা ঘুমিয়ে সকলে I
সব ঠিক ঠাক আছে ..
আমি আছি, তুমি আছো ..
তারা সব আছে I
কেউ আগে, কেউ পরে ..
সকলেই যে যার দ্বীপের মাঝে
একা একা আছে I
কতদিন .. কতদিন আর এরকম ?
একদিন সাইক্লোন এসে যাবে I
লন্ডভন্ড সব কিছু ..
উঁচু দেয়ালেরা ভেঙ্গে যাবে I
আমি, তুমি, তারা .. সব ..
ছাতা খুলে নেব I
বড় তেষ্টা তখন ..
কে তোমায় জল দেবে ?