শীতকালীন পরিযায়ী পাখি তুমি,
বরফ কুঁচির সাথে শরীরের ওম নিয়ে আসো ।
চোলাই মদের সাথে জমে ভালো ।
হরিণের মাংসের চাটে সূর্যাস্তের রঙ,
তুমি নিয়ে আসো আরও অন্য কিছু ...
পাইথোগোরাসের সীমাবদ্ধ ত্রিকোণ এবং
সরসতিয়ার ঠোঁটের অহং ।
বেহুঁশ তোমার শরীরে ফুটে ওঠে
হেলেঞ্চা গাছের ছায়া ।
ঈশ্বর ... আজ তুমি ছুটি নিয়ে নাও ।