ঠিকানা পেলাম যখন এসে দেখি
দরজাটা নেই ঘরের তোমার ।
খাঁড়ি থেকে উঠে আসা ঠান্ডা বাতাস
বিছানায় লুটোপুটি ... এ কেমন ঘর বাঁধা ?
প্রশ্নের দীর্ঘ সারি ঢাল বেয়ে নীচে নেমে গেছে ।
ইতিহাস বলে দিলো,
উড়োচিঠি পাহাড় গড়বে এ ঘরে ।
তুমি সেটা জেনেছো কি ?
ভালবাসা বুক ভরে রেখে দিলে,
ভাল বাসা কই ?