এলো বৃষ্টি ঝরা এই রাত,
সাথে মেঘ মেঘাদের মৌতাত,
এসো দুজন বসি, পাশাপাশি,
হাতে দাও না তুলে দুটি হাত ।
আজ মেঘের পেছনে চাঁদ ঢাকা,
বিজলী দেখছি ছুটছে আঁকা বাঁকা,
এমন রাত্রি পাগল করে মন,
বড় মুশকিল একা ঘরে থাকা ।
আজ সারারাত থাকি এসো জেগে,
ঘুম যদি আসে চোখে লেগে,
সেঘুম সরিয়ে দিও প্রিয়,
ভেসে যাবো দুজনে সে আবেগে ।
আহা, স্বপ্ন জড়ানো এই রাত,
প্রেম, ভালোবাসা নামুক হঠাৎ ।