সব পথ একদিন শেষ হয়ে যায়
এটাই নিয়ম ।
কিছু পথ জন্ম দেয় নতুন পথের
কিছু পথ শেষ হয় অচেনা ঠিকানায় ।
সেটাও নিয়ম ।
কিছু পথে নিত্যি নতুন মুখ প্রতিদিন,
স্বপ্ন অঢেল ।
কিছু পথে রোজ,
একই সে মুখের মেলা  সকাল বিকেল ।
কিছু পথ এদিক ওদিক চায়,
কিছু পথ শুরুতেই পথেতে হারায় ।
আমি কিছু পথে রোজ হেঁটে যাই ।
কিছু পথ চোখের আড়ালে পড়ে থাকে
দেখা হলে চোখেতে হারাই ।
কিছু পথ সাদা, কিছু পথ কালো ।
কিছু পথ এরকম
আড়ালে থাকাই ভালো ।