পুকুরের জলে গা ডোবাবে ভেবেছিলে,
যেমন গতানুগতিক করে থাকো ।
আজ কিন্তু চুড়ান্ত সময়ে
অগোছালো কিছু কথা চলে এল ।
অতঃপর যা হবার তাই হোলো ।
দেখলাম তুমি ফিরে চলে এলে,
পিছু পিছু চলে এল গাছগাছালির ভিড় ।
আমি বারদালানে একা বসে আছি ।
তোমার চলার তালে ভরা মেঘনার ঢেউ
শরীর জড়িয়ে উঠে চলে গেল
দশতলা বাড়ির চিলেকোঠায় ।
ওখানে যাবার মানা ... নীচে বসে ভাবি,
আকাশের চোখ যদি থাকে !
ইসস্ ...